সীমান্তের মিলনমেলায় প্রেম, দেখা করতে গিয়ে গ্রেফতার বাংলাদেশি যুবক

পাঁচ বছর আগে দেখা, সীমান্তের এক মিলনমেলায় প্রেম হয়েছিল তাদের। সম্পর্ক বেচেঁছিল শুধু সোশ্যাল মিডিয়া আর ফােনে। তাই দেখা পেতে উতলা হয়ে যান দু’জনই। এরপরই নিলেন সিদ্ধান্ত। কিন্তু কপাল সঙ্গ দেয়নি বেশিদূর।

পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির মানিকগঞ্জ সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েন এক বাংলাদেশি যুবক। বাংলাদেশের পঞ্চগড় জেলার বাসিন্দা ওই যুবক মনা চন্দ্র রায়। তাকে গ্রেফতার করে বিএসএফ। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে বাংলাদেশ ও মালয়েশিয়ার টাকা। বুধবার (১৮ মে) তাকে জলপাইগুরি আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

জানা গিয়েছে, বেসরকারি একটি সংস্থায় কাজ পেয়ে মালয়েশিয়ায় ছিলেন মনা। বেশ কয়েক বছর সেখানে অবস্থানের পর মাস কয়েকের ছুটি কাটাতে বাংলাদেশে ফেরেন তিনি। তারপরই প্রেমিকার জন্য আরও বেশি অস্থির হয়ে ওঠে তার মন। প্রেমিকাও বারবার তাড়া দিতে থাকেন তাকে দেখা করার জন্য।

এর সপ্তাহ খানেক আগে রীতিমতো ঝুঁকি নিয়ে সীমান্ত পার হয়ে জলপাইগুড়ি চাউলহাটিতে এসে প্রেমিকার বাড়িতে এসে ওঠেন মনা। প্রেমিকার সঙ্গে দিন কয়েক ভালো সময় কাটিয়ে ফেরার পথেই অবসান ঘটে তার ভালো সময়ের। মানিকগঞ্জ সীমান্তের জিরো পয়েন্টে বিএসএফএর চোখে পড়ে যান মনা চন্দ্র রায়। তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ।