বন্যা মোকাবিলায় তহবিল গঠনে মান্নার স্ত্রীর আহ্বান

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে চিন্তিত শোবিজ জগতের অনেকেই। ব্যক্তিগতভাবে বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছেন অনেকে। বসে নেই সিনেমা সংশ্লিষ্ট সংগঠনগুলো। এদিকে বন্যা চলাকালে ও এর পরের সময়ে সংকট মোকাবিলায় তহবিল গঠনের আহ্বান জানিয়েছেন প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী’র প্রযোজক শেলী মান্না। বন্যার পরিস্থিতি নিয়ে মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি চলচ্চিত্রের ফেসবুকে এ আহ্বান জানিয়েছেন তিনি।

কৃতাঞ্জলি ও মান্না ফাউন্ডেশনের চেয়ারম্যান শেলী মান্না লেখেন, দেশ ভাসছে বন্যায়, নিজ ভিটা ছেড়ে মানুষ আজ যাযাবর। মৃতের সমাধির জন্য নেই এক চিলতে মাটি, খরস্রোতে লাশ ভাসে-ভাসে মৃত গবাদি। অন্ন নেই এক বস্ত্রে ঠাঁই হয় অজানা কোনো দ্বীপে। বুকের শব্দে শুনি শিশুর চিৎকার, মানুষের হাহাকারে চেতনায় কষ্টের ক্ষরণ। আমরাও স্থির নেই, বিগততে মান্না ফাউন্ডেশন থেকে বন্যার্তদের মাঝে সহযোগিতা করেছে, এবারও বসে নেই।

শেলী মান্না জানান, মান্না ফাউন্ডেশন, কৃতাঞ্জলি চলচ্চিত্র, মান্না ফ্যান ক্লাবের উদ্যোগে নিজস্ব তহবিল ও সংগ্রহকৃত সহায়তা নিয়ে দুর্গতের পাশে দাঁড়াচ্ছে। শেলী মান্না মনে করেন, ক্ষুদ্র ক্ষুদ্র সহায়তা রুখে দিতে পারে স্মরণকালের ভয়াবহ এ দুর্যোগ। তাই সমাজের বিত্তবানদের সামর্থ্য নিয়ে আর্তের পাশে দাঁড়ানোর আহ্বান করেছেন তিনি। এছাড়া তহবিল গঠনের জন্য সহযোগিতার বাড়ানোর অনুরোধ জানান।

নায়ক মান্নার মৃত্যুর পরের বছর ২০০৯ সালের ১৪ এপ্রিল প্রতিষ্ঠিত হয় ‘মান্না ফাউন্ডেশন’। এ যাবৎ সমাজসেবা ও বিভিন্ন জনককল্যাণমূলক কাজ করে আসছে সংগঠনটি।