ছবি তুলে বানভাসিদের জন্য অর্থ সংগ্রহ

ছবি তুলে বানভাসিদের জন্য অর্থ সংগ্রহ করছেন একদল যুবক।

সন্ধ্যার আগ মুহূর্ত পর্যন্ত থামেনি আলোকচিত্রীদের শাটার ক্লিক। কেউ ছবি তুলে দেওয়ার বিনিময়ে আবার কেউ না তুলেই করছেন সহযোগিতা। বানভাসিদের জন্য অর্থ সংগ্রহ করার লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলের ৩৫ জন আলোকচিত্রী নিয়ে ফেসবুক গ্রুপ কুমিল্লা ফটোগ্রাফি সোসাইটি এই আয়োজন করে। শুক্রবার (২৪ জুন) কুমিল্লার ঐতিহ্যবাহী পর্যটন স্থান ধর্মসাগর পাড়ে এমন দৃশের দেখা মেলে।

এ ব্যাপারে সংগঠনের দপ্তর সম্পাদক মো. সুমিত আহম্মেদ জানান, সিলেটসহ উত্তরাঞ্চলের মানুষরা চরম অসহায় অবস্থায় রয়েছে। বানভাসি মানুষদের জন্য অর্থ সংগ্রহ করা পরম তৃপ্তির ব্যাপার। গ্রুপের অর্থ সংগ্রহ বিষয়ক সম্পাদক সুজন দাস নিরব জানান, প্রতি ইভেন্ট থেকে তাদের ১০ থেকে ১৫ হাজার টাকা আয় হয়। বন্যার্ত মানুষদের জন্য সম্পূর্ণ একটা দিন তারা বিনামূল্যে ছবি তুলেছেন। তিনি বলেন, কেউ ছবি তুলে সহযোগিতা করেছে, আবার কেউ না তুলেও সহযোগিতা করেছেন। অসহায় মানুষদের জন্য একসাথে কাজ করতে পারা আনন্দের।

সংগঠনের সভাপতি ইমন রেজা জানান, আমরা গতবারও এমন আয়োজনের মাধ্যমে জামালপুরের বন্যার্ত মানুষদেরে জন্য তহবিল গঠন করেছিলাম এবং তাদের ত্রাণ সামগ্রী বিতরণ করেছিলাম। এবার ব্যতিক্রম ধারার এই আয়োজনে মানুষের বেশ সাড়া পেয়েছি। একদিনে আমরা প্রায় অর্ধলাখ টাকা সংগ্রহ করতে পেরেছি। প্রতি বছর অসহায় মানুষদের জন্য তাদের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ছবি তুলতে আসা এক দম্পতি বলেন, আয়োজকদের উদ্যোগ অনেক প্রশংসনীয়। তরুণদের ব্যতিক্রম একটা উদ্যোগ আমার ভালো লেগেছে। এভাবে সবাই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসলে বন্যার্ত মানুষরা কিছুটা হলেও দুর্ভোগ থেকে উপশম পাবে।